1. admin@nobotv.com : NOBO TV :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন

জেলেনস্কিকে ‘নির্মূল’ করতে বললেন মেদভেদেভ

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩
  • ১১৬ বার পঠিত

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে ‘শারীরিকভাবে নির্মূল’ করার আহ্বান জানিয়েছেন রাশিয়ার সাবেক প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ। গতকাল বুধবার রাশিয়ার প্রেসিডেন্টের বাসভবন ক্রেমলিনে ড্রোন হামলার পর এ আহ্বান জানান তিনি।

গতকালের হামলার জন্য ইউক্রেনকে দায়ী করছে রাশিয়া। এ নিয়ে মেদভেদেভ বলেন, ‘আজকের (বুধবার) সন্ত্রাসী হামলার পর জেলেনস্কি ও তাঁর সঙ্গে চক্রান্তে অংশ নেওয়া লোকজনকে শারীরিকভাবে নির্মূল করা ছাড়া আর কোনো উপায় নেই।’

হামলার ঘটনার পর ইউক্রেনের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন রাশিয়ার পার্লামেন্টের নিম্নকক্ষ ডুমার স্পিকার ভিয়াচেস্লাভ ভলোদিনও। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ঘনিষ্ঠ এই সহযোগী বলেন, ‘সন্ত্রাসী কিয়েভ সরকারকে থামাতে ও ধ্বংস করতে সক্ষম এমন অস্ত্র ব্যবহারের দাবি জানাব আমরা।’

এ হামলা পুতিনকে হত্যা করতে ইউক্রেনের ব্যর্থ চেষ্টা ছিল বলে অভিযোগ করেছে মস্কো। পাল্টা জবাব দেওয়ার হুমকিও দিয়েছে। তবে মস্কোর এ অভিযোগ নাকচ করেছেন ভলোদিমির জেলেনস্কি। বলেছেন, নিজেদের ভূখণ্ডে রুশ বাহিনীর বিরুদ্ধে শিগগিরই পাল্টা হামলা শুরু করবে তাঁর দেশ।

গতকালের হামলার পরও ক্রেমলিন এলাকায় লোকজনকে সাধারণভাবে চলাফেরা করতে দেখা গেছে। এমনকি পুলিশের উপস্থিতিও তেমন জোরদার করা হয়নি। ৯ মে রাশিয়ার বিজয় দিবসের কুচকাওয়াজ উপলক্ষে এই এলাকায় নানা আয়োজনের প্রস্তুতি এরই মধ্যে শেষ হয়েছে। মস্কো বলছে, যথারীতি ওই কুচকাওয়াজ অনুষ্ঠিত হবে।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

All rights reserved NOBO TV © 2023

Theme Customized By Shakil IT Park